২ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রীবিতরণ করেছে ঠাকুরগাঁও স্বেচ্ছাসেবক লীগ

প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, মে ৫, ২০২০


আসিফ জামান,  ঠাকুরগাঁও :

করোনাভাইরাসের প্রভাবে ঘরবন্দি মানুষ। লকডাউনে পুরো দেশ। এতে সবচেয়ে কষ্টে আছে খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষেরা। ঠাকুরগাঁওয়ে এমন অসহায়দের পাশে দাঁড়িয়েছেন স্বেচ্ছাসেবক লীগ।  
দেশের এমন সংকটময় মুহুর্তে ২ হাজার দুঃস্থ ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। 
প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনার অংশ হিসেবে মঙ্গলবার সকালে সদর উপজেলার নারগুন ইউনিয়নের বোঁচা পুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সেন্টারের হাট মাঠে ১৫০ টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে স্বেচ্ছাসেবকলীগ। 
এর আগে ঠাকুরগাঁও পৌরসভায় ৮শ, সদর উপজেলার রহিমানপুর, মোহাম্মদপুর, বেগুনবাড়ি, জামালপুর, আউলিয়াপুর, শুখানপুকুরী ও গড়েয়া ইউনিয়নে ১ হাজার ৫০টি পরিবারের মাঝে ৫ কেজি চাল, ৫শ গ্রাম ডাল, ৫শ গ্রাম তেল, ৫শ গ্রাম লবণসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিস ও সবজি বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 
নিজ অর্থায়নে ঠাকুরগাঁও জেলা স্বেচ্ছাসেবক লীগ ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যৌথ উদ্যোগে এ কার্যক্রম অব্যাহত হয়েছে।
খাদ্যসামগ্রী বিতরণের সময় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ্ এ্যাপোলো, সাংস্কৃতিক সম্পাদক স্বপন কুমার ঘোষ, সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মজাহিদুর রহমান শুভ, সাধারণ সম্পাদক  আব্দুল ওয়াফু তপু, সাংগঠনিক সম্পাদক মিথুন রানা, নারগুন ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেরেকুল ইসলাম, নারগুন ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সোহরাব আলী,  সাধারণ সম্পাদক মোঃহোসেন আলী পঞ্চু সহ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অন্যান্য সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল ওয়াফু তপু বলেন, স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের নিজ অর্থায়নে আমরা যতটুকু পারছি তা দিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমরা চাই সবাই ভালো থাকুক এবং এই মহামারি করোনাভাইরাস থেকে আমরা সবাই যেন মুক্তি পাই।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নজমুল হুদা শাহ এ্যাপোলো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জেলার অসহায়, দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে স্বেচ্ছাসেবক লীগ। আমি সবার উদ্দেশে বলব, আপনারা যার যার জায়গা থেকে যে যতটুকু পারেন মানুষকে সাহায্য করুন। 
তিনি বলেন, দেশের সংকটময় অবস্থায় কোন বিভেদ না করে অসহায় ও কর্মহীন মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেই দেশকে সকল পরিস্থিতি থেকে রক্ষা করা সম্ভব।