অনলাইন ডেস্কঃ

হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালু রাখতে এবার ম্যাসেজিং অ্যাপটির নতুন শর্তাবলি অবশ্যই মানতে হবে ইউজারদের গ্রাহকদের। নয়তো বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট।

টাইমস অব ইন্ডিয়া জানায়, খুব শিগগিরই পলিসিতে একগুচ্ছ পরিবর্তন নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। মঙ্গলবার গভীর রাত থেকেই ইউজারদের এই বিষয়ে মেসেজও পাঠাতে শুরু করে কোম্পানিটি।

হোয়াটসঅ্যাপ বলছে, ইউজারদের যদি এই প্ল্যাটফর্ম ব্যবহারই করতে হয়, তাহলে ৮ ফেব্রুয়ারি, ২০২১ এর মধ্যে কোম্পানির আপডেট টার্মস ও পলিসি মানতে হবে। যে সব ইউজারেরা নতুন এই আপডেট এড়িয়ে চলার চেষ্টা করবেন, তাদের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে।

এই মুহূর্তে নতুন পলিসির মেসেজে দুটি অপশন পাঠাচ্ছে অ্যাপটি। তার একটিতে থাকছে ‘অমৎবব’ এবং অপরটিতে ‘Not Now’ি বাটন রয়েছে। কোনও ইউজার যদি এই ‘Agree’ অপশনে ক্লিক করেন, তাহলে তার অ্যাকাউন্ট বহাল তবিয়তেই থাকবে। কিন্তু কোনও ইউজার ‘Not Now’ অপশনে ক্লিক করলে, তার অ্যাকাউন্ট কিছুদিনের জন্য চললেও পরবর্তীতে বন্ধ করে দেওয়া হবে।

নতুন আপডেট সম্পর্কে হোয়াটসঅ্যাপ জানায়, এবার থেকে কীভাবে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইউজারের ডেটার প্রসেস করবে সেটি জানানো হবে। তার সঙ্গেই জানা যাবে বিজনেস কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যাট এবং স্টোর ম্যানেজ করবে।