ঢাকা, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

সড়কের পাশে পাগলীর সন্তান প্রসব, নবজাতককে নিতে কাড়াকাড়ি

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২০

দেশের কথা ডেক্স: বরিশালের উজিরপুর উপজেলার সোনার বাংলা এলাকায় মানসিক ভারসাম্যহীন এক পাগলী পুত্র সন্তান জন্ম দিয়েছে। রোববার সকালে সড়কের পাশেই সন্তান প্রসব করে। এখন এ সন্তান কে নেবে তা নিয়ে এক রকম কাড়াকাড়ি শুরু করেছে স্থানীয় কয়েকজন নারী। ইতিমধ্যে ৩০ ব্যক্তি ওই নবজাতককে নেয়ার জন্য ওসির সাথে যোগাযোগও করেছেন।
তবে পাগলী তার সদ্য জন্ম দেয়া শিশুটিকে কোনোভাবেই হাত থেকে ছাড়ছে না।
সে উপজেলার সোনার বাংলা বাজার ও বরিশাল-ঢাকা মহাসড়কের আশপাশ এলাকার দোকান ঘরের সামনে রাত যাপন করতো।
স্থানীয় মেম্বার আশ্রাফ রাঢ়ী বলেন, মানসিক ভারসাম্যহীন ওই মহিলাকে উপজেলার বিভিন্নস্থানে ঘোরাফেরা করতে দেখা যেতো। খুব ভোরে সড়কের পাশে সন্তান প্রসব করার পর বিষয়টি আমি লোকমুখে জানতে পারি। এরপর গিয়ে নবজাতকসহ পাগলীটিকে সুস্থ অবস্থায় সড়কের পাশে দেখতে পাই। ইতিমধ্যে গ্রামের কিছু মহিলারা পাগলীর কাছ থেকে নবজাতককে নেয়ার চেষ্টা করছে। বিষয়টি আমি থানাকে অবহিত করি।
এ ব্যাপারে উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান বলেন, বিষয়টি জানতে পেরে আমি ঘটনাস্থলে গিয়ে মা ও নবজাতককে সুস্থ দেখতে পাই। মা-সন্তানকে সেইভ হোমে পাঠাতে উপজেলা সমাজসেবার সাথে যোগাযোগ করেছি। যত দ্রুত সম্ভব তাদের সেইভ হোমে পাঠানো হবে।
তিনি আরো বলেন, ওই নবজাতককে লালন-পালনের জন্য আমার সাথে ৩০ জন মোবাইলে যোগাযোগ করেছেন। তবে আমি তাদেরকে সমাজসেবার সাথে যোগাযোগ করতে বলেছি।

  • এই বিভাগের সর্বশেষ

    error: Content is protected !!