রাজাপুর  প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ৫০ একর চরের জমির ধান কর্তনের অভিযোগ উঠেছে মো. লাল মিয়া ব্যাপারী গংদের বিরুদ্ধে । মো. লাল মিয়া ব্যাপারী উপজেলার মঠবাড়ি ইউনিয়নের ডহশংকর গ্রামের মৃত হাশেম ব্যাপারীর পুত্র।

জানাগেছে, উপজেলার রাজাপুর অন্তর্গত জে, এল ৫২ নং সুন্দর মৌজায় বিভিন্ন দাগে ৪৯.৭১ একর জমিতে সরকারের পক্ষে ঝালকাঠি জেলা প্রশাসক গং বাদী হয়ে আদালতের নিষেধাজ্ঞা চেয়ে মো. লাল মিয়া ব্যাপারী গংদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। আদালত ১৫ ডিসেম্বর ঐ জমিতে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু স্থানীয় লাল মিয়া ব্যাপারী গং আইন-আদালতের তোয়াক্কা না করে বার বার চরের ঐ জমির ধান কর্তনে যায়। খবর পেয়ে থানা পুলিশ কয়েক বার ঘটনা স্থয়ে তাদের নোটিশ করে ধান কাটা থেকে বিরত থাকতে বলেন। কিন্তু পুলিশ নোটিশ দিয়ে ঘটনা স্থল ত্যাগ করার সাথে সাথেই মো. লাল মিয়া ব্যাপারী গংরা পুনরায় চরের ধান কাটা শুরু করে।

রাজাপুর থানা অফিসার ইনচার্জ মো. শহিদুল ইসলাম বলেন, ঘটনা স্থলে কয়েকবার ফোর্স পাঠিয়ে ধান কাটা থেকে তাদের বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অনুজা ম-ল বলেন, ঐ জমিতে সরকারের পক্ষে আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞার চিঠি পেয়ে থানা পুলিশকে নিষেধাজ্ঞা বাস্তবায়নের জন্য বলা হয়েছে।

অভিযুক্তদের দাবী তারা এই জমিতে ধান রোপন করেছে এর জন্যই ধান কর্তন করতেছে।