মোংলায় মেয়াদ উত্তীর্ন হওয়ার পরও বিভিন্ন জটিলতায় কারনে হয়নি নির্বাচন

মোংলা প্রতিনিধি

ইন্টারনেট সূত্রে জানা যাচ্ছে আগামী ডিসেম্বর-জানুয়ারির মধ্যে পৌরসভা নির্বাচন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। একইদিনে দেশের ২৩৪টি পৌরসভায় ভোট করার চিন্তা করছে সাংবিধানিক এই সংস্থাটি।

যার মধ্যে মোংলা পোর্ট পৌরসভার নামও রয়েছে। কিন্তু এখানকার মানুষের মধ্যে তা নিয়ে রয়েছে শঙ্কা।
খুলনা বিভাগের বাগেরহাট জেলার সুন্দরবন সংলগ্ন স্বাধীনপরবর্তী নগর এরিয়া মোংলা “পোর্ট পৌরসভা”। যা স্হাপিত হয়েছিল ১৯৭৫ সালে। যেটি বর্তমানে ১ম শ্রেনীতে উন্নীত হয়েছে।
সর্বশেষ পৌরসভার নির্বাচন হয়েছে ১৩/০১/২০১১ইং খ্রীস্টাব্দে , প্রথম সভা হয় ২০/০২/২০১১ ইং খ্রীস্টাব্দে।সেই হিসাবে পরবর্তী নির্বাচন হওয়ার কথা ১৯/০২/২০১৬ ইং খ্রীস্টাব্দ তারিখে কিন্তু মেয়াদ উত্তীর্ন হওয়ার পরও বিভিন্ন জটিলতায় কারনে এখানকার নির্বাচন হয়নি।যার ফলে পৌর এলাকার মানুষ তাদের পৌর ভোট অধিকার থেকে বঞ্চিত ছিল।বর্তমানে পৌর এলাকার মানুষের একটাই চাওয়া এবারে তারা যেন তাদের অধিকার আদায় কোরতে পারে।
এ ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যাক্তি বলেন, ১০ বছর আগে নির্বাচন হয়েছে এরপর আর মোংলা পৌট পৌরসভায় নির্বাচন হয়নি, মিথ্যা ও ভুয়া সীমানা জটিলতা দেখিয়ে একটা মহল গত বার নির্বাচন বন্ধ করেছে। এ বারও এমন করার চেষ্ঠা কোরতে না পারে সে দিকে সকলকে সজাগ থাকতে হবে।

error: Content is protected !!