বরিশালে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে রাজাপুরে মৌন মিছিল ও মানববন্ধন

ARIFkhan 0
daynikdesherkotha

রাজাপুর(ঝালকাঠি) প্রতিনিধঃ

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পরিবহন শ্রমিকদের হামলার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও মৌন মিছিল কর্মসূডঢ় পালন হয়েছে ঝালকাঠির রাজাপুরে। আজ শনিবার বেলা সারে ১১টার দিকে মৌন মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে স্থানীয় প্রেসক্লাব চত্বরে মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

হামলার ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থী বদিউজ্জামান পলাশ জানায়, গত তিনদিন ধরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চেয়ে আন্দোলন করছি। কিন্তু প্রশাসনের পক্ষ থেকে যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছেনা। ফলে আমাদের আন্দোলন চালিয়ে যেতে হচ্ছে। যতক্ষন পর্যন্ত এ ন্যাক্কারজনক হামলার সুষ্ঠ্য বিচার না হয়, ততক্ষন পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে শিক্ষার্থীরা।
জানা যায়, গত মঙ্গলবার রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পরিবহন শ্রমিকদের হামলার ঘটনা ঘটে। এরপর বুধবার সকাল থেকে ক্ষুব্ধ শিক্ষার্থীরা বরিশাল-কুয়াকাটা মহাসড়ক অবরোধ করেন। সেখান থেকে তিন দফা দাবি জানানো হয়। দাবিগুলো হচ্ছে মঙ্গলবারের ঘটনায় দোষী ব্যক্তিদের দ্রুত বিচারের আওতায় আনার পদক্ষেপ গ্রহণ, এমন ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে হামলায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা করা এবং অনাবাসিক সব শিক্ষার্থীর নিরাপত্তা বিধানে পদক্ষেপ নেওয়া।

Tags: