ঢাকা, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

ববি’র আন্দোলনরত শিক্ষার্থীদের মৌন মিছিল ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

প্রকাশিত: ২:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১
আকরাম খান ইমন, ববি প্রতিনিধিঃ
যথাযথ ভাব-গাম্ভির্য্যের মধ্যে দিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা  উদযাপন করেছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- ২০২১। দিবসটি উপলক্ষে সকাল ১১ টায় জাতির সূর্যসন্তান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা শােক র‍্যালি সহকারে ববি’র কেন্দ্রীয় শহীদ মিনার এসে  সমাবেত হন।
শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের পর আন্দোলনরত শিক্ষার্থীরা পূর্ব ঘোষণা অনুযায়ী মুখে কালো কাপড় বেধে মৌন মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ভোলা রোড হয়ে বিশ্ববিদ্যালয়ের  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।
daynikdesherkotha
আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র মো.আক্তারুজ্জামান সিয়াম বলেন, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমাদের কার্যক্রম শিথিল করা হয়েছে।পরবর্তী দিন থেকে আমাদের আন্দোলন আবার আগের মত চলবে। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলছে চলবে।
তিনি আরো বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে আজ বিকালে বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন  করা হয়েছে।
আন্দোলনকারী শিক্ষার্থী মেঘলা আক্তার রুপা বলেন, ছাত্রদের রক্তের বিনিময়ে আজ আমরা বাংলা ভাষা পেয়েছি। আর এখন ছাত্রদেরই রক্ত ঝড়াতে হয় অন্যায়ের প্রতিবাদ করার জন্য।গভীর রাতে ছাত্রদের উপর হামলা করা হয় স্থানীয় নেতাদের উষ্কানিতে। হামলার বিচার না পাওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়বো না।
প্রসঙ্গত, মঙ্গলবার দুপু‌রে রুপাতলী বিআর‌টি‌সি বাস কাউন্টা‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের এক ছাত্রকে ছুরিকাঘাত ও ছাত্রী লাঞ্ছনার অভিযোগ ওঠে। এরপর সেইদিন হামলাকারীদের বিচারের দাবিতে কাউন্টারের সামনে সড়ক অবরোধ করলে পরিবহন শ্রমিক নেতারা তাদের অবরোধ তুলে নিতে বললে বাগবিতণ্ডা হয়।
এরপর রা‌তে রুপাতলী হাউ‌জিং এলাকার মে‌সে হামলা চালা‌য় প‌রিবহন শ্রমিক‌ ও স্থানীয় নেতারা। এতে ১৩ শিক্ষার্থী গুরুতর আহত হয়।
Spread the love
  • এই বিভাগের সর্বশেষ

    error: Content is protected !!