বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে কটূক্তি, বহিস্কার ববি শিক্ষার্থী 

আকরাম খান ইমন, ববি প্রতিনিধিঃ
সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বঙ্গবন্ধু ও তার পরিবার নিয়ে কটূক্তি করার অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থী মো. খালিদ হাসানকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।
অভিযুক্ত খালিদ হাসান বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।
রবিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহসিন উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় খালিদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস জানান, গত অক্টোবরে খালিদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে বঙ্গবন্ধু ও তার পরিবারকে নিয়ে দেয়া কটূক্তিমূলক বিভিন্ন স্ট্যাটাসের কপি যুক্ত করে দেয়া হয়। এ নিয়ে দীর্ঘদিন তদন্ত ও অভিযুক্তের বক্তব্য নেবার পর তাকে সাময়িক বহিষ্কারের সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটি।
শিক্ষার্থী খালিদ হাসান বলেন, ‘আমিতো আমার ভুল স্বীকার করেছিলাম, স্যারদের কাছে একটা সুযোগও চেয়েছিলাম নিজেকে শুধরানোর। এখন যেহেতু শিক্ষকেরা সুযোগ দিতে না চায় সে ক্ষেত্রে আমি আর কি বলবো! শিক্ষকেরাতো পিতামাতার সমতুল্য তারা সন্তানতুল্য শিক্ষার্থীদের নিশ্চয়ই ভুল শুধরানোর সুযোগ দিবেন। ’
তিনি বলেন, ‘আগামী মাসের ১৫ তারিখের পর আমার ৮ম সেমিস্টার ফাইনাল পরীক্ষা হবে,সেটাতে যদি আমি অংশগ্রহণ না করতে পারি তাহলে ১টা বছর নষ্ট হবে,যদিও অলরেডি ১ বছরের জট হয়ে গেছে। আশা করি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি পুনর্বিবেচনা করবেন। ’
Tags: