ঢাকা, ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

দিনাজপুরে  প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ৪,৭৬৪ টি ভূমি/গৃহহীন পরিবার

প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১
দিনাজপুর প্রতিনিধিঃ 
“আমার দেশের প্রতিটি মানুষ খাদ্য পাবে, আশ্রয় পাবে, শিক্ষা পাবে, উন্নত জীবনের অধিকারী হবে।”- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে চলমান মুজিববর্ষে বাংলাদেশের সব ভূমি ও গৃহহীন দরিদ্র পরিবারকে গৃহ প্রদানের মাধ্যমে পুনর্বাসনের নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্প হতে দিনাজপুর জেলায় প্রথম পর্যায়ে ৪,৭৬৪ টি সেমি-পাকা ঘর নির্মাণে বরাদ্দ পাওয়া গিয়েছে, যার মধ্যে অধিকাংশ গৃহের নির্মাণকাজ শেষের পথে। প্রথম পর্যায়ে সারাদেশে এ সংখ্যা ৬৬,১৮৯।

খাস জমি উদ্ধার, দ্রুততম সময়ে ভূমি ও গৃহহীনদের তালিকা যাচাই, নির্ধারিত সময়ে জমি বন্দোবস্ত প্রদান, ঘর নির্মাণ… চ্যালেঞ্জ ছিল বহুমাত্রিক। এ চ্যালেঞ্জ নিয়েই গৃহহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর উপহার বাস্তবায়নে অক্লান্ত কাজ করে যাচ্ছেন উপজেলা নির্বাহী অফিসারসহ উপজেলা পর্যায়ে প্রকল্প বাস্তবায়ন কমিটির সকল সদস্য। সুচারুভাবে প্রকল্প বাস্তবায়নে তারা সব সময় দিকনির্দেশনা পাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রীর মূখ্য সচিব স্যার, আশ্রয়ন-২ প্রকল্পের প্রকল্প পরিচালক স্যার, বিভাগীয় কমিশনার স্যার, জেলা প্রশাসক স্যারসহ সিনিয়র কর্মকর্তাবৃন্দের নিকট থেকে। সহযোগিতা দিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, মিডিয়াকর্মীসহ সংশ্লিষ্ট সকলে।

daynikdesherkotha

আজ শনিবার (২৩ জানুয়ারি ২০২১) ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে প্রায় ৭০ হাজার ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ গৃহ প্রদানের কার্যক্রম শুভ উদ্বোধন করেছেন। আশ্রয়ন-২ প্রকল্পের মাধ্যমে প্রথম পর্যায়ে দিনাজপুর জেলার ১৩ টি উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহার এসব গৃহ পাচ্ছেন ৪,৭৬৪ টি ভূমি/গৃহহীন পরিবার। মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক কেন্দ্রীয়ভাবে উদ্বোধনের পর উপজেলা পর্যায়ে আয়োজিত অনুষ্ঠানে উপকারভোগীদের নিকট জমির বন্দোবস্ত দলিল, নামজারি খতিয়ান, গৃহ প্রদানের সনদপত্র, ইত্যাদি হস্তান্তর করা হয়েছে।
উপকারভোগীরা, যারা ছিলেন ভূমিহীন, তাদের ঠিকানা খুঁজে পেয়ে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অকৃত্রিম কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। গৃহ নির্মানের এ কার্যক্রম চলমান থাকবে, যতক্ষণ পর্যন্ত না জেলার তালিকাভূক্ত সকল ভূমি ও গৃহহীনের জন্য গৃহ নির্মাণ সম্পন্ন হয়।
Spread the love
  • এই বিভাগের সর্বশেষ

    error: Content is protected !!